পরিচালন ও উন্নয়ন ব্যয় স্থগিত/হ্রাসকরণ প্রসঙ্গে

কর্তৃক সরকারি আদেশ
0 মন্তব্য 412 views

বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক অবস্থার প্রেক্ষাপটে সরকার কর্তৃক ২০২২-২৩ অর্থবছরে কতিপয় পাতে পরিচালন ও উন্নয়ন ব্যয় স্থগিত/হ্রাস করার সিদ্ধান্ত গৃহীত হয়। এতদপ্রেক্ষিতে ব্যাংকসমূহের ২০২২ পঞ্জিকা বছরের অবশিষ্ট ০৬ মাস (জুলাই/২০২২ হতে ডিসেম্বর / ২০২২) এবং ২০২৩ পম্ভিকা বছরের প্রথম ০৬ মাস (জানুয়ারি / ২০২৩ হতে জুন ২০২৩) সময়ে কতিপয় খাতের পরিচালন ও উন্নয়ন ব্যয় স্থগিত/হ্রাসকরণের লক্ষ্যে নিম্নবর্ণিত বিষয়াদি যথাযথভাবে পরিপালনের জন্য আপনাদেরকে নির্দেশনা প্রদান করা হলো।
ক) নতুন প্রতিস্থাপক হিসেবে সকল প্রকার যানবাহন ক্রয় বন্ধ থাকবে; খ) শুধুমাত্র জরুরি ও অপরিহার্য ক্ষেত্র বিবেচনায় আপ্যায়ন, ভ্রমণ, কম্পিউটার ও আনুষঙ্গিক, বৈদ্যুতিক সরঞ্জামাদি, আসবাবপত্র ও অন্যান্য মনিহারি খাতে বরাদ্দকৃত অর্থের সর্বোচ্চ ৫০% বার করা যাবে; এবং গ) উপরের (ক) ও (খ) এর নির্দেশনা মোতাবেক সাশ্রয়কৃত অর্থ অন্য কোন খাতে বরাদ্দ বা ব্যায় করা
২। পূর্বোক্ত অনুচ্ছেদে বর্ণিত নির্দেশনা অনুসারে ব্যা হ্রাস সংক্রান্ত তথ্য ও দলিলাদি ব্যাংকের প্রধান কার্যালয়ে। সংরক্ষণ করতে হবে এবং সংশ্লিষ্ট ব্যাংক পরিদর্শনকালে নিরীক্ষার নিমিত্ত বাংলাদেশ ব্যাংকের পরিদর্শকগণের চাহিদার প্রেক্ষিতে সরবরাহ করতে হবে।
৩। উপরোক্ত নির্দেশনার ক্ষেত্রে জুলাই / ২০২২ হতে ডিসেম্বর / ২০২২ পর্যন্ত সময়ের ব্যয়িত অর্থ ডিসেম্বর/২০২২ এর আর্থিক বিবরণী এবং জানুয়ারি/২০২৩ হতে জুন ২০২৩ পর্যন্ত সময়ের ব্যয়িত অর্থ ডিসেম্বর/২020 এর আর্থিক বিবরণীতে প্রতিফলিত হতে হবে।

রিলেটেড আরও পোস্ট

মতামত দিন

error: Content is protected !!