প্রতিবন্ধী ভাতার জন্য অনলাইনে আবেদন

কর্তৃক সরকারি আদেশ
0 মন্তব্য 272 views

উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, ২০২২-২০১৩ অর্থবছরে প্রতিবন্ধীভাতা কার্যক্রমের আওতায় উপকারভোগীর সংখ্যা বৃদ্ধি করে ২০,০৮,০০০ জন থেকে ২৩,৬৫,০০০ জনে এবং মাসিক ভাতার হার ৭৫০ টাকা থেকে ৮৫০ টাকায় উন্নীত করা হয়েছে। বিদ্যমান নীতিমালা অনুযায়ী ভাতা পাওয়ার উপযুক্ত প্রতিবন্ধী ব্যক্তির নিকট হতে সমাজসেবা অধিদফতরের web based Management Information Systems (MIS) এর মাধ্যমে আবেদন গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।।।
২. আগামী ১০ আগস্ট ২০১২ হতে ১০ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত অনলাইনে mis.bhata.gov.bd/online Application লিংকে ভাতার আবেদন গ্রহণ করা হবে। তার পূর্বে ভাতার আবেদন গ্রহণের বিষয়ে নীতিমালা অনুযায়ী প্রয়োজনীয় প্রচার-প্রচারণার ব্যবস্থা গ্রহণ করতে হবে। আবেদনকারীর অবশ্যই প্রতিবন্ধী শনাক্তকরণ পরিচয়পত্র থাকতে হবে।
৩. অনলাইনে প্রাপ্ত আবেদনের ভিত্তিতে বরাদ্দ প্রদান করা হবে।
৪. সমাজসেবা অধিদফতর হতে প্রদত্ত বরাদ্দ অনুযায়ী অনলাইনে প্রাপ্ত আবেদনসমূহ বাস্তবায়ন নীতিমালার আলোকে সংশ্লিষ্ট বাস্তবায়ন কমিটি কর্তৃক চূড়ান্ত অনুমোদিত তালিকার উপকারভোগীদের প্রয়োজনীয় তথ্য আগামী ৩০ সেপ্টেম্বর ২০২২ খ্রি: MIS এ সন্নিবেশন, এন্ট্রিকৃত ডাটার ভেলিডেশন এবং হিসাব খোলা কার্যক্রম সম্পন্ন করে পে-রোল প্রেরণ নিশ্চিত করতে হবে।
৫. নতুন নির্বাচিত উপকারভোগীগন ০১ জুলাই ২০২২ খ্রি: তারিখ হতে ভাতা প্রাপ্য হবেন।
৬. এমতাবস্থায়, তাঁর আওতাধীন সংশ্লিষ্ট ইউনিট অফিসসমূহকে উপর্যুক্ত নির্দেশনা যথাযথভাবে অনুসরণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা
গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। যে কোন প্রয়োজনে সামাজিক নিরাপত্তা অধিশাখার টেকনিক্যাল টাম ও প্রতিবন্ধী
ভাতা শাখার সাথে যোগাযোগ করা যেতে পারে।

 

রিলেটেড আরও পোস্ট

মতামত দিন

error: Content is protected !!