প্রাথমিক বিদ্যালয়ে APSC- 2022 এর তথ্য এন্ট্রি ও অনুমোদন সংক্রান্ত আদেশ

কর্তৃক সরকারি আদেশ
0 মন্তব্য 306 views

উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, APSC – 2022 সালের এপিএসসি এর ডাটা এন্ট্রি ও অনুমোদনের জন্য ৩১ মার্চ IPEMIS Software খুলে দেয়া হয়। উক্ত Software data এন্ট্রিও অনুমোদনের জন্য ৩১ জুলাই IPEMIS Software এর মাধ্যমে ডাটা দেয়া যাবে। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে যে, ৩০ জুন 2012 তারিখ অতিবাহিত হওয়ার পরও ডাটা এন্ট্রি অনুমোদনের তেমন কোন অগ্রগতি নেই। বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি (এপিএসসি) একটি গুরুত্বপূর্ণ প্রতিবেদন, যা প্রতিবছর নিয়মিতভাবে প্রণয়ন করা হয়ে থাকে। এ প্রতিবেদনের তথ্যের আলোকে প্রাথমিক শিক্ষার সকল ধরনের পরিকল্পনা প্রণয়ন করা হয়। তাছাড়া এতথ্য দিয়ে বিভিন্ন গবেষণা সম্পন্ন করা হয়। এপিএসসি প্রণয়ন এপিএ এর অর্ন্তভুক্তি একটি কাজ। ডাটা এন্ট্রি করার জন্য কোন সমস্যা হলে IPEMIS Software অনুসরণ করে তথ্য দেয়া যায়।
২। বর্ণিতাবস্থায় সার্বিক দিক বিবেচনায় এপিএসসি-২০২২ যথাসময়ে প্রণয়নের লক্ষ্যে জরুরিভিত্তিতে তার উপজেলার সকল ক্যাটাগরির বিদ্যালয়ের তথ্য IPEMIS Software এন্ট্রি ও অনুমোদনের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। উল্লেখ্য এটি একটি এপিএ ভূক্ত কাজ যা যথাসময়ে সম্পন্ন না হলে তার দায়দায়িত্ব আপনাকে বহন করতে হবে। উল্লেখ্য যে IPEMIS এর তথ্য সেবা ও জিজ্ঞাসা Tag এ IPEMIS ব্যবহার সম্পর্কিত সকল ধরণের গাইডলাইন দেয়া আছে।
৩। এন্ট্রি ও অনুমোদনের কাজ ৩১ জুলাই এর মধ্যে সম্পন্ন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সংযুক্তি:
১। বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি (সরকারি ও বেসরকারি) ২০২২ ছক ২। প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের জন্য IPEMIS গাইডলাইন।
৩। মাঠ পর্যায়ের সকল স্তরের সকল কর্মকর্তাদের জন্য IPEMIS ব্যবহারের গাইডলাইন।

রিলেটেড আরও পোস্ট

মতামত দিন

error: Content is protected !!