বেসরকারি কলেজে ডিগ্রি স্তরে এনটিআরসিএ কর্তৃক শিক্ষক নিয়োগ

কর্তৃক সরকারি আদেশ
0 মন্তব্য 542 views

উপযুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, গত ০১.০৩.২০২২ তারিখে বিভিন্ন বেসরকারি এমপিওভুক্ত কলেজ ডিগ্রি (পাস) স্তরে নিয়োগকৃত তৃতীয় শিক্ষকদের নিয়োগ/এমপিওভুক্তি/বকেয়া বিষয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায়। বেসরকারি ডিগ্রি স্তরের কলেজে শিক্ষক নিয়োগ এর বিধি নিয়ে আলোচনাকালে “বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ আইন, ২০০৫ এর ১০ ধারা এবং জাতীয় বিশ্ববিদ্যালয় প্রণীত “শিক্ষা প্রতিষ্ঠান অধিভুক্তি সংক্রান্ত রেগুলেশন ২০১৯ নিয়ে আলোচনা হয়। আইন ও রেগুলেশন বিশ্লেষণে দেখা যায় যে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA) নিবন্ধন ছাড়া কোনো শিক্ষক নিয়োগ করা যায় না।

২.০ (বেসরকারি ডিগ্রি স্তরের কলেজে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে সামজস্য আনানের লক্ষ্যে বিস্তারিত আলোচনা শেষে সভায় অন্যান্যের মধ্যে নিম্নবর্ণিত সিদ্ধান্ত গৃহীত হয়।

“NTRCA-এর আইন অনুযায়ী বেসরকারি কলেজে ডিগ্রি স্তরে নিবন্ধনভুক্ত শিক্ষক নিয়োগের জন্য     প্রতিষ্ঠানসমূহ জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে NTRCA এর নিকট চাহিদাপত্র প্রেরণ করবে।”

৩.০ উক্ত সভার সিদ্ধান্ত মাননীয় মন্ত্রী সদয় অনুমোদন করেছেন।

৪.০ এমতাবস্থায়, বেসরকারি ডিগ্রি স্তরের কলেজে শিক্ষক নিয়োগ বিষয়ে “বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ আইন, ২০০৫” এবং জাতীয় বিশ্ববিদ্যালয় প্রণীত “শিক্ষা প্রতিষ্ঠান অধিভুক্তি সংক্রান্ত রেগুলেশন ২০১৯ প্রতিপালনের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

রিলেটেড আরও পোস্ট

মতামত দিন

error: Content is protected !!